Rabindra Maitree University

Follow us:-

Call Now !

+88 02478853114

Email Now​

info@rmu.ac.bd

রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ২০২৩ উদযাপন

রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ২০২৩ উদযাপন

যথাযোগ্য মর্যাদায় কুষ্টিয়া রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ২০২৩ উদযাপিত হয়েছে।

সকালে বিশ্ববিদ্যালয়ের মূল মঞ্চে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মো. শাহজাহান আলী। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ডিন, প্রফেসর, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। পরে স্বাধীনতা দিবসের শোভাযাত্রা কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে স্বাধীনতা স্তম্ভে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

বেলা ১০টায় বিশ্ববিদ্যালয়ের মূল মঞ্চে আলোচনা সভায় মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. শহীদুর রহমানেরর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যায়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মো. শাহজান আলী।

আলোচনা সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন ইইই বিভাগের প্রভাষক মো: নুরুল ইসলাম ও পবিত্র গীতা থেকে পাঠ করেন সংগীত বিভাগের শিক্ষার্থী তৃষিতা দাস।

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন অর্থনীতি বিষয়ের প্রফেসর আ.ন.ম রেজাউল করিম,

বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন ও ইইই বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোহাম্মদ আলী এবং কৃষি বিভাগের প্রধান প্রফেসর মো. জাহিদুল আমিন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের মাইক্রো বায়োলজি বিভাগের সিনিয়র প্রভাষক ও ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ২০২৩ উদযাপন কমিটির আহবায়ক ড. সুজয় কুমার ভাজন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রভাষক মোছা. শিলা খাতুন, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক মোছা. তাসলিমা খানম।

আলোচনা সভা শেষে স্বাধিকার থেকে স্বাধীনতা আন্দোলনে অংশগ্রহণকারী ও সকল শহীদদের জন্য দোয়া পরিচালনা করেন বাংলা বিভাগের প্রভাষক রোভার স্কাউট সম্পাদক আব্দুল গফফার। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Comment